Tripura News Live

[t4b-ticker]

পানীয়জলের সঙ্কট যেখানে রয়েছে তার দ্রুত সমাধান করতে হবে : সুশান্ত চৌধুরী

পানীয়জলের সঙ্কট যেখানে রয়েছে তার দ্রুত সমাধান করতে পানীয়জল ও স্বাস্থ্য বিধান দপ্তরের মন্ত্রীর নির্দেশ

জিরানীয়া মহকুমা শাসকের কনফারেন্স হলে আজ এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়৷ তথ্য ও সংস্কৃতি, যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী সুশান্ত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন জিরানীয়ার মহকুমা শাসক জীবন কৃষ্ণ আচার্য, মহকুমা পুলিশ আধিকারিক সুমন মজুমদার, জিরানীয়া পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান মঞ্জু দাস, জিরানীয়া পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যান প্রীতম দেবনাথ, জিরানীয়া বিএসি’র চেয়ারম্যান শুভমনি দেববর্মা, সমাজসেবী গৌরাঙ্গ ভৌমিক, সমাজসেবী অভিজিৎ দেববর্মা, সমাজসেবী পার্থ সারথী সাহা, জিরানীয়া ব্লকের বিডিও উৎপল চাকমা এবং বিভিন্ন দপ্তরের আধিকারিকগণ। সভায় পূর্ত দপ্তরের বিভিন্ন কাজকর্ম নিয়ে আলোচনা হয়৷

পানীয়জল ও স্বাস্থ্য বিধান দপ্তরের প্রতিনিধি জানান, মহকুমায় অটল জলধারা ও জল জীবন মিশনের মাধ্যমে পানীয়জলের সংযোগ প্রদানের কাজ চলছে।

এ ব্যপারে দপ্তরের মন্ত্রী চৌধুরী যে সকল এলাকায় এখনো পানীয়জলের সমস্যা রয়েছে তা দ্রুত সমাধান করতে আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, পানীয়জলের সমস্যা সমাধান করতে নতুন কি পদ্ধতি অবলম্বন করা যায় তা প্রয়োজনে খতিয়ে দেখতে হবে।

এক্ষেত্রে পুরানো যন্ত্রাংশ বদল করে প্রয়োজনে নতুন যন্ত্রাংশ ব্যবহার করার জন্য তিনি গুরুত্ব আরোপ করেন। বিদ্যুৎ দপ্তরের প্রতিনিধি জানান, রাণীরবাজারে বিদ্যুৎ নিগমের নতুন ডিভিশন খোলা হবে। এর কাজ দ্রুত গতিতে চলছে। এক্ষেত্রে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা দেবার জন্য দপ্তরের আধিকারিকদের সচেতন থাকতে আহ্বান জানান।

মহকুমায় যে সকল এলাকায় এখনো বিদ্যুৎ পৌছায় নি, সেখানে দ্রুত সংযোগ দেওয়ার জন্য তিনি নির্দেশ দেন। সভায় কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের বিভিন্ন প্রকল্পগুলি নিয়েও আলোচনা হয়। সভায় জিরানীয়াতে একটি ওপেন জিম করা যায় কিনা তা দেখতে যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী সংশ্লিষ্ট আধিকারিকদের নির্দেশ দিয়েছেন।

সভায় জিরানীয়া ব্লকের এমজিএন রেগার কাজের অগ্রগতি নিয়ে আলোচনা করেন বিডিও উৎপল চাকমা। এ ব্যাপারে শ্রমদিবস আরও বাড়ানোর উপর গুরুত্ব আরোপ করা হয়। সভায় তাছাড়া বন দপ্তর এবং তথ্য ও সংস্কৃতি দপ্তরের আগামীদিনের কর্মসূচি নিয়েও আলোচনা হয়।

ADVERTISEMENT

%d bloggers like this: