Tripura News Live

[t4b-ticker]

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনারস উপহার দিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমের পরিবর্তে আনারস উপহার দিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য রবিবার ১০০ কেজি আনারস পাঠালেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর পক্ষে রাজ্যের শিল্পদপ্তরের অধিকর্তা প্রদীপ কান্তি চাকমা আখাউড়া সীমান্তে এই আনারস তুলে দেন ভারতীয় সহকারী হাইকমিশন চট্টগ্রামের দ্বিতীয় সচিব উদত ঝা’র হাতে তুলে দেন। কিউ ভ্যারাইটিস জাতীয় এই আনারস অত্যন্ত সুস্বাদু। দেশ বিদেশে এর চাহিদা রয়েছে। এই আনারসনের জন্য বিখ্যাত ত্রিপুরা। কিছুদিন আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্য হারিভাঙ্গা আম পাঠিয়েছিলেন ৩শ কেজি।

আম উপহার পেয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এরপরই রবিবার ১০০ কেজি কিউ ভ্যারাইটির আনারস পাঠালেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। উল্লেখ করা যেতে পারে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এই উপহার বিনিময় এই প্রথম।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মুখ্যমন্ত্রী শ্রী দেবের ব্যক্তিগত পর্যায়ের সম্পর্ক রয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে মাতৃতুল্য বলে সম্বোধন করে থাকেন মুখ্যমন্ত্রী শ্রীদেব। ইতিমধ্যে ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে চালু হয়েছে ঐতিহাসিক মৈত্রী সেতু।

চট্টগ্রামের সাথে সরাসরি যোগাযোগ স্থাপিত হয়েছে এই মৈত্রী সেতুর মধ্যে দিয়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি এই মৈত্রী সেতুর উদ্বোধন করেন।

ADVERTISEMENT

%d bloggers like this: