Tripura News Live

[t4b-ticker]

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের প্রকাশিত ফলাফল রিভিউ করার জন্য ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদকে নির্দেশ

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের প্রকাশিত ফলাফল রিভিউ করার জন্য ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদকে নির্দেশ

ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত এ বছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের প্রকাশিত ফলাফল রিভিউ করার জন্য ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদকে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সচিবালয়ে এক সাংবাদিক সম্মেলনে একথা জানান শিক্ষামন্ত্রী রতনলাল নাথ। তিনি জানান, এবছর করোনা অতিমারীর কারণে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এই প্রেক্ষিতে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ কর্তৃক গঠিত ১০ জনের এক্সপার্ট কমিটির মূল্যায়নক্রমে ফলাফল প্রকাশিত হয়।

ফলাফল প্রকাশের পর কিছু কিছু বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে অসন্তোষ দেখ দেয়। এজন্য রাজ্য সরকার ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদকে সংশ্লিষ্ট বিদ্যালয়গুলির ফলাফল রিভিউ করার জন্য ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে।

সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্রী জানান, মূল্যায়নের ফলাফলে যেসকল ছাত্রছাত্রী আশানুরূপ ফলাফল হয়নি বলে ভাবছে তাদের ক্ষেত্রে পরীক্ষায় বসারও সুযোগ রয়েছে।

চলতি মাসের শেষ সপ্তাহে অথবা সেপ্টেম্বরের প্রথম দিকে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ কর্তৃক পরীক্ষা সূচি জানিয়ে দেওয়া হবে। ফলাফল প্রকাশের পর একাংশ ছাত্রছাত্রী যারা আন্দোলন করছেন তাদের আন্দোলন থেকে বিরত থাকার জন্য আবেদন জানিয়েছেন শিক্ষামন্ত্রী রতনলাল নাথ।

ADVERTISEMENT

%d bloggers like this: