Local News

আজ থেকে যাত্রী বাস পরিষেবা স্বাভাবিক

সিট ক্যাপাসিটি অনুযায়ী বাসগুলি যাত্রী পরিবহণ করতে পারবে ।যাত্রী ভাড়া আগের মতই থাকবে । এই সংক্রান্ত নির্দেশিকা পরিবহণ ব্যবস্থার সাথে যুক্ত সংশ্লিষ্টদের কাছে পৌছে দেওয়া হচ্ছে ।

সামাজিক দূরত্ব মেনে যাত্রী পরিবহণ করা এবং যাত্রীদের থেকে নির্ধারিত ভাড়ার থেকে বেশি ভাড়া আদায় করা নিয়ে গত কয়েকদিন ধরে উদ্ভূত পরিস্থিতি নিয়ে সরকার পর্যালােচনা করেছে । রাজ্য মন্ত্রিসভার বৈঠকেও বিষয়টি আলােচনা হয়েছে ।

পরিবহণ শিল্পের সাথে যুক্ত বিভিন্ন সংগঠনের সাথেও আলােচনা করা হয়েছে । এই আলােচনার পরিপ্রেক্ষিতেই সিট ক্যাপাসিটি অনুযায়ী যাত্রী পরিবহণ করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে । তবে সকল যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে ।

সরকার যাত্রী সাধারণের সুবিধার দিকটি যেমন গুরুত্ব দিয়ে দেখছে , তেমনি পরিবহণ শিল্পের সাথে যুক্তদের সুবিধার বিষয়েও বিবেচনা করছে । বাজারের মূল্যের কথা বিবেচনা করে পরিবহণ ব্যবস্থার সাথে যুক্তদের দাবী মেনে বিভিন্ন বিষয় মূল্যায়ণের পর দু – বছর আগে যাত্রীভাড়া বৃদ্ধি করা হয়েছিল । বর্তমান আলােচনাতেও পরিবহণ ব্যবস্থার সাথে যুক্তদের পক্ষ থেকে সরকারের কাছে ভাড়া বৃদ্ধির দাবী জানানাে হয়েছে । বাজারের মূল্য বৃদ্ধি ও অন্যান্য বিষয় মূল্যায়ণ করে সরকার যাত্রী ভাড়া বৃদ্ধি সংক্রান্ত দাবীর যৌক্তিকতা যাচাই করে পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করবে ।

বর্তমানে যাত্রী ভাড়া বৃদ্ধি করা হয় নি । যাত্রীদের কাছ থেকে পূর্বের নির্ধারিত ভাড়াই নিতে হবে । সিট ক্যাপাসিটির বেশি যাত্রী পরিবহণ করা যাবে না ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.