রাজ্য বিধানসভায় পাস হল তিনটি গুরুত্বপূর্ণ বিল

রাজ্যে বিভিন্ন সময় আন্দোলনের নামে সরকারি সম্পত্তি কিংবা বেসরকারি সম্পত্তি নষ্ট করা হত। কারণে-অকারণে যানবাহন দোকানপাট ভাঙচুর অগ্নিসংযোগের ঘটনা ঘটতো আন্দোলনে।

কিন্তু রাজনৈতিক ছত্রছায়ায় কিংবা তোষণের ফলে আন্দোলনের নামে তাণ্ডবকারীদের বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা নেওয়া হতো না। এবার রাজ্য বিধানসভায় বিল পাস করানোর মধ্য দিয়ে তাণ্ডবকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে চলেছে রাজ্য সরকার। সোমবার বিধানসভায় পাস হওয়া The Tripura Recovery of Damages to Public and Private Property Bill 2021এর অওতায় কঠোর ব্যবস্থা রাখা হয়েছে। এর ফলে আন্দোলনের নামে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা থেকে বিরত থাকবেন তাণ্ডবকারীরা জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

Advertisement

এদিকে এই বিলটি কেবলমাত্র দমন-পীড়ন এবং স্বাধীনতা খর্ব করার উদ্দেশ্যেই করা হয়েছে বলে দাবি জানিয়ে বিলটি বাতিলের দাবি জানান বিরোধী দলের বিধায়ক রতন ভৌমিক।

The Tripura Recovery of Damages to Public and Private Property Bill 2021 পাশের ফলে আন্দোলনকারীরা যেমন তাণ্ডব চালাতে ভয় পাবে তেমনি জানমালের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাবে অনেকেই। ফলে এই ধরনের বিলের বিরোধিতার পেছনে কমিউনিস্টদের কি উদ্দেশ্য রয়েছে তা নিয়ে প্রশ্ন তুলছেন রাজনৈতিক মহল।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.