করোনা অতিমারি পরিস্থিতিতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্ক, ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাঙ্ক আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত ঋণ গ্রহীতাদের কাছ থেকে ঋণের কিস্তি নেবে না

সচিবালয়ের ২নং সভাকক্ষে বিভিন্ন ব্যাঙ্ক ও মাইক্রো ফিনান্স ইনস্টিটিউশনের সাথে এক উচ্চপর্যায়ের সভা অনুষ্ঠিত হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন উপমুখ্যমন্ত্রী তথা অর্থমন্ত্রী যীষ্ণু দেববর্মা। বৈঠকে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের গাইডলাইন অনুযায়ী করোনার এই অতিমারি সময়ে ঋণ গ্রহীতাদের ঋণের কিস্তি বিষয়ে কিভাবে সহায়তা করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে করোনা অতিমারি পরিস্থিতিতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্ক, ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাঙ্ক আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত ঋণ গ্রহীতাদের কাছ থেকে ঋণের কিস্তি নেবে না।

তবে ঋণ গ্রহীতা স্বেচ্ছায় ঋণের কিস্তি দিতে চাইলে ব্যাঙ্ক তা গ্রহণ করবে। পাশাপাশি স্মল ফিনান্স ব্যাঙ্ক ও মাইক্রো ফিনান্স ইনস্টিটিউশনস আগামী আগস্ট মাস পর্যন্ত ঋণ গ্রহীতাদের কাছ থেকে ঋণের কিস্তি সংগ্রহ করবে না।

তবে স্বেচ্ছায় ঋণ গ্রহীতা ঋণের কিস্তি দিতে চাইলে স্মল ফিনান্স ব্যাঙ্ক ও মাইক্রো ফিনান্স ইনস্টিটিউশন গ্রহণ করবে। এই বিষয়ে ঋণ গ্রহীতা ও এজেন্টদের অবহিত করতে ব্যাঙ্ক ও মাইক্রো ফিনান্স ইনস্টিটিউশনগুলি নিজেদের উদ্যোগে বাংলা ও ককবরকে হ্যান্ড বিল বিলি করবে।

রাজ্য সরকারও পুরো বিষয়টি স্থানীয় সংবাদপত্র ও বৈদ্যুতিন প্রচার মাধ্যমে জনসাধারণকে অবহিত করবেন। বৈঠকে আলোচনায় অংশ নিয়ে উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা বলেন, এখন করোনা অতিমারির সময়। তাই বিভিন্ন ব্যাঙ্ক ও মাইক্রো ফিনান্স ইনস্টিটিউশনগুলিকে ঋণ গ্রহীতাদের পাশে দাড়াতে হবে। তাদেরকে মানবিক দৃষ্টিকোন থেকে সহায়তা করতে হবে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.