প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রিপুরা সফরের প্রস্তুতি পর্ব পর্যালোচনা করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগামী ৪ জানুয়ারি রাজ্য সফর উপলক্ষে রাজ্য প্রশাসন কর্তৃক গৃহীত ব্যবস্থাগুলির মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব আজ বিকেলে পর্যালোচনা করেন। সচিবালয়ের ২নং সভাকক্ষে এই পর্যালোচনা সভায় কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, শিক্ষামন্ত্রী রতনলাল নাথ, তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী, আগরতলা পুরনিগমের মেয়র দীপক মজুমদার, ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায়, ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মানিক সাহা, মুখ্যসচিব কুমার অলক সহ বিভিন্ন দপ্তরের প্রধান সচিব, সচিব, আরক্ষা প্রশাসনের আধিকারিকগণ, এমবিবি এয়ারপোর্টের ডিরেক্টর ও অন্যান্য পদস্থ আধিকারিকগণ উপস্থিত ছিলেন। পর্যালোচনা সভায় পরিবহণ দপ্তরের প্রধান সচিব শ্রীরাম তরণিকত্তি প্রধানমন্ত্রীর রাজ্য সফরের মিনিট টু মিনিট প্রোগ্রামগুলি তুলে ধরেন। তিনি জানান, প্রধানমন্ত্রী রাজ্য সফরে এসে প্রথমেই মহারাজা বীরবিক্রম বিমানবন্দরের নতুন সমন্বিত টার্মিনাল ভবনের উদ্বোধন করবেন। এরপর আগরতলা স্বামী বিবেকানন্দ ময়দানে উপস্থিত হয়ে মিশন ১০০ বিদ্যাজ্যোতি বিদ্যালয় ও মুখ্যমন্ত্রী ত্রিপুরা গ্রাম সমৃদ্ধি যোজনা প্রকল্প দুটির সূচনা করবেন। তাছাড়াও বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে উপকৃত হয়েছেন এমন বেশকিছু সুবিধাভোগীর সাথে সাথে প্রধানমন্ত্রী মতবিনিময় করবেন।

পর্যালোচনা সভায় মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর আসন্ন সফরকে সফল করার লক্ষ্যে প্রতিটি দপ্তরকে সমন্বয় রেখে কাজ করতে হবে। স্বামী বিবেকানন্দ ময়দানে জনসাধারণ প্রবেশ করার ক্ষেত্রে সবাইকে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। এ বিষয়ে স্বাস্থ্য দপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, স্বামী বিবেকানন্দ ময়দানের বিভিন্ন স্থানে পানীয়জলের সুবন্দোবস্ত রাখতে হবে। মাঠে নিয়ম শৃঙ্খলা বজায় রাখার জন্য ভালো সংখ্যক স্বেচ্ছাসেবক রাখার উপর সভায় গুরুত্ব আরোপ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, দূর দুরান্ত থেকে যে সমস্ত জনসাধারণ ট্রেনে আসবেন তাদেরকে স্টেশন থেকে অনুষ্ঠানস্থলে রাখতে হবে। পৌঁছানোর জন্য পরিবহণ দপ্তরের পক্ষ থেকে প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা

পাশাপাশি বিভিন্ন মহকুমা থেকে যে সমস্ত গাড়ি আসবে সেগুলির পার্কিংয়ের সুব্যবস্থা রাখার জন্যও পরিবহণ দপ্তরকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার জন্য বলেন মুখ্যমন্ত্রী। তাছাড়া স্বামী বিবেকানন্দ ময়দানে আয়োজিত অনুষ্ঠানে শিল্প, সাহিত্য, ক্রীড়া ও অন্যান্য ক্ষেত্রে যুক্ত বিশিষ্টদের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর উপরও মুখ্যমন্ত্রী গুরুত্ব আরোপ করেন।

পর্যালোচনা সভার পর মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব স্বামী বিবেকানন্দ ময়দানে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি সরেজমিনে পরিদর্শন করেন এবং প্রয়োজনীয় নির্দেশ দেন। পরিদর্শনকালে মুখ্যমন্ত্রীর সাথে মুখ্যসচিব কুমার অলক সহ প্রশাসনের শীর্ষস্তরের আধিকারিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.