Tripura News Live

[t4b-ticker]

ব্যতিক্রমী কাজের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠা করুন: মুখ্যমন্ত্রী

স্বামী বিবেকানন্দের ১১৯ তম প্রয়ান দিবসের পুন্য তিথিতে বিবেকানন্দ বিচার মঞ্চ আয়োজিত এক অনারম্বর অনুষ্ঠাণে স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। স্বামী বিবেকানন্দের আদর্শকে নিজেদের জীবন শৈলীতে অন্তর্ভুক্ত করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বলেন, ‌ব্যতিক্রমী কাজের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠা করুন নিষ্ঠা এবং দৃঢ়তার সাথে কাজ করলে সাফল্য মিলবেই।

সরকারের জনকল্যাণমুখী বিভিন্ন প্রকল্প সম্পর্কে জন জাগরন তৈরিতে ভূমিকা গ্রহনে সবার প্রতি আহ্বান করে মুখ্যমন্ত্রী বলেন গতানুগতিকতার উর্দ্ধে নিজের ভাবনা এবং চিন্তননির্ভর কাজ, নিজেকে যেমন সমৃদ্ধ করে তেমনি কার্য সম্পাদনেও গতি সঞ্চার করে।

কোভিড মোকাবিলা সহ বিভিন্ন ক্ষেত্রে অনন্য নজির স্থাপনের জন্য বেশ কয়েকজনকে সম্মানিত করেন মুখ্যমন্ত্রী l এর মধ্যে রয়েছেন কোয়াইফাং স্বাস্থ্য কেন্দ্রের কমিউনিটি হেলথ অফিসার সুমিত কুরি l তিনি পাহাড়ি এলাকায় কোভিড টিকাকরণের পাশাপাশি প্রতিকূল পরিস্থিতিতে স্বাস্থ্য পরিষেবা প্রদানে উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করেন।

কোভিডকে প্রতিহত করতে নিজ কর্তব্যের গুরত্ব অনুভব করে আশা কর্মী সঙ্গীতা দেব আচার্যী বৃষ্টির মধ্যেও নিষ্ঠার সাথে নিজের দায়িত্ব প্রতিপালন করে দৃষ্টান্ত স্থাপনের করেন। অটোচালক সুজিত বরণ নাথ, নিজের অটোতে ফেলে যাওয়া এক বাংলাদেশী নাগরিককের মূল্যবান স্বর্ণালংকার ও সামগ্রী ফিরিয়ে দিয়ে সততার অনন্য নজির সৃষ্টি করেন। উদ্যমী যুবা কৃষক বিক্রমজীৎ চাকমা, মুখ্যমন্ত্রীর আত্মনির্ভরতার প্রেরণায় উনুপ্রাণিত হয়ে আপেল কুল চাষ করে আজ স্বনির্ভর।

এছাড়াও কোভিড প্রতিরোধে বিশেষ অবদানের জন্য বেশ কয়েকজন আশাকর্মী ও স্বাস্থ্যকর্মীকে এদিন সম্বর্ধিত করা হয়। তাঁরা হলেন, হরিপদ দেববর্মা, অরুনা দেববর্মা, ঊষারাণী দেববর্মা, তরুবালা দেববর্মা, মিতা নাহা দাস রায়, শেফালী দেব এবং সরবরি পাল। তাঁরা প্রত্যেকেই বর্তমান সময়ে কর্ম ক্ষেত্রে নিষ্ঠার পরিচয় দিয়েছেন ।

ADVERTISEMENT

%d bloggers like this: